জগন্নাথপুরের সনুয়াখাই সঃ প্রাঃ বিদ্যালয়ে ওয়াশরুম ও টয়লেট সমস্যা 

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
জগন্নাথপুরের সনুয়াখাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াশরুম ও টয়লেট ব্যবস্থা না থাকায় শিক্ষক, শিক্ষার্থী সহ বিদ্যালয় আগত অতিথি সহ অভিভাবক বৃন্দকে মারাত্মক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।
১৪ ই নভেম্বর রোজ বৃহস্পতিবার সরেজমিন পর্যবেক্ষণে দেখা যায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ১নং কলকলিয়া ইউনিয়ন এর অন্তর্ভুক্ত সনুয়াখাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন ২০১৭ সালে নির্মিত হলেও অধ্যাবদি ওয়াশরুম ও টয়লেট নির্মিত না হওয়ায় বিদ্যালয়ের তিন জন শিক্ষক ও দেড় শতাধিক শিক্ষার্থীরা বিদ্যালয় পার্শ্ববর্তী সনুয়াখাই গ্রামের জামে মসজিদ এর টয়লেট ব্যবহার করে আসছেন। মসজিদ এর টয়লেটটি দিনের বেশীরভাগ সময় তালাবদ্ধ থাকার ফলে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা প্রাকৃতিক কাজ সারতে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন।
সনুয়াখাই সরকারি প্রাথমিক
এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল বাকী বলেন, বিগত প্রায় আড়াই বছর ধরে বিদ্যালয়ে ওয়াশরুম ও টয়লেট না থাকায় আমরা শিক্ষক /শিক্ষার্থীরা প্রাকৃতিক কাজ সহ নানা সমস্যায় ভূগছি।মসজিদের টয়লেটে প্রাকৃতিক কাজ সারতে নানাবিধ সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে ভীষন কষ্টে আছি। বিদায় অতীব জরুরী ভিত্তিতে বিদ্যালয়ে ওয়াশরুম ও টয়লেট নির্মাণ এর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু দৃষ্টি কামনা করছি।
এ ব্যাপারে জানতে চাইলে জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে দায়িত্বরত কর্মকর্তা আব্দুর রউফ বলেন,উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াশরুম ও টয়লেট নির্মাণ এর কাজ চলছে।এই বিদ্যালয়ের বিষয়টি অবগত আছি। অচিরেই এই সমস্যার সমাধান করা হবে।

আপনি আরও পড়তে পারেন